শুক্রবার ০৩ মে ২০২৪
Online Edition

নারায়ণগঞ্জের মাওলানা সাঈদুর রহমানের ইন্তিকালে জামায়াতের ভারপ্রাপ্ত আমীরের শোক

 

 

বাংলাদেশ জামায়াতে ইসলামী নারায়ণগঞ্জ জেলার সাবেক সেক্রেটারি মাওলানা সাঈদুর রহমান গতকাল বুধবার সকাল ৮টায় বার্ধক্যজনিত কারণে ৮২ বছর বয়সে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি স্ত্রী, ১ পুত্র ও ২ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল বাদ জোহর আদমজী হাইস্কুল মাঠে জানাযা শেষে তাকে স্থানীয় সামাজিক কবরস্থানে দাফন করা হয়েছে। মরহুমের জানাযায় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগরী সাবেক আমীর মাওলানা মঈনুদ্দিন আহমেদ, বর্তমান আমীর মাওলানা মোহাম্মদ আব্দুল জব্বার, নারায়ণগঞ্জ জেলা শাখার আমীর মোঃ মমিনুল হক, নারায়ণগঞ্জ মহানগরীর সেক্রেটারি মাওলানা মোঃ আব্দুল কাইয়ুম, বিশিষ্ট শিক্ষাবিদ ডঃ মোহাম্মদ ইকবাল হোসেন ভূঁইয়া, ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল বাকী, নারায়ণগঞ্জ মহানগরীর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারিদ্বয় মোঃ সাইফুল ইসলাম, মোঃ জামাল হোসেন, সিদ্ধিরগঞ্জ দক্ষিণ থানা আমির  কফিল আহমেদ প্রমুখ।

শোকবাণী : মাওলানা সাঈদুর রহমানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান গতকাল শোকবাণী দিয়েছেন।  

শোকবাণীতে তিনি বলেন, মাওলানা সাঈদুর রহমানের ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিত প্রাণ দাঈকে হারালাম। তিনি ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে গিয়েছেন এবং ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে তার অনেক অবদান রয়েছে। আমি তার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি। 

শোকবাণীতে তিনি আরো বলেন, তাকে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তার কবরকে প্রশস্ত করুন। তার গুনাহখাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। কবর থেকে শুরু করে পরবর্তী প্রত্যেকটি মঞ্জিলকে তার জন্য সহজ, আরামদায়ক ও কল্যাণময় করে দিন। আল্লাহ রাব্বুল আলামীন তাকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন। 

অপর এক যুক্ত শোকবাণীতে বাংলাদেশের জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও নারায়ণগঞ্জ মহানগরী আমীর আবদুল জব্বার গভীর শোক প্রকাশ করে বলেন, মাওলানা সাঈদুর রহমান ইসলামী শরিয়াহ মোতাবেক জীবন-যাপনের চেষ্টা করতেন। তিনি দ্বীন প্রচার ও প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রেখে গিয়েছেন। আমি তার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি। আল্লাহ তায়ালা তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে দাখিল করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে ছবরে জামিল দান করুন।

 

অনলাইন আপডেট

আর্কাইভ